সত্য ও সময়ের সাথে চলব

Powered by Blogger.

মেমোরি কার্ড লক

মেমোরি কার্ড আনলক  :::
আপনার ফোনের মেমোরি কার্ডটি অবশ্যই গুরুত্বপূর্ণ কারন তাতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ভিডিও আপনি রেখেছেন। কিন্তু হঠাৎ মেমোরি কার্ডটি লক হয়ে গেল। কি করবেন? আজকাল ৮জিবি বা ১৬ জিবি মেমোরি কার্ড দিয়ে অনকেটা কম্পিউটারের স্বাদ মেটানো সম্ভব হচ্ছে। গান শোনা, ভিডিও দেখা, গেম খেলা, এস এম এস পাঠানো, এম এম এস পাঠানো সহ আরও কত কিছু বিনোদন পাওয়া যায় মেমোরি কার্ড দিয়ে। তাই মোবাইলের মেমোরি কার্ড এখন অনেকটা মিনি কম্পিউটারের মত সর্বত্র ব্যবহৃত হচ্ছে।

আবার মেমোরি কার্ডে অনেক ব্যক্তিগত তথ্য উপাত্তও রাখা হয় এবং সেজন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড দেয়ার, যাতে মেমোরি কার্ডটি অন্য কেউ ব্যবহার করতে না পারে। কিন্তু হঠাৎ আপনার পাসওয়ার্ড মনে থাকলে বাধে সমস্যা। এই পোষ্টে আমি আপনাদেরকে আপনার মেমোরি কার্ডের আনলক করার পদ্ধতি দেখাব যাতে ‍খুব সহজে মেমোরি কার্ডটি আনলক করতে পারবেন। কিন্তু আপনার মেমোরি কার্ডে থাকা ফাইলগুলি আর ফিরে পাবেন না।

মোবাইলের মেমোরি কার্ড আনলক করার জন্য আপনাকে নকিয়ার Symbian অপারেটিং সিস্টেম -এর S60 3rd, 5th, Symbian ^3 ও Symbian Anna এডিশন চালিত যেকোনে একটি সেট লাগবে। এবং সেই সেটের ফোন মেমোরিতে একটি ফাইল ম্যানেজার ইনস্টল করা থাকতে হবে।

Nokia 5530 Xpress Music সেটটি দিয়ে এই পদ্ধতিটি আলোচনা করছি। -
আপনার পাসওয়ার্ড ভুলে যাওয়া মেমোরি কার্ডটি সেটে ঢুকান। পাসওয়ার্ড চাইলে (Cancel করে দিন।
আপনার (File Manager যান এবং মেমোরি কার্ডে প্রবেশ করুন।
এরপর Option এ Click করে Memory Card Option  থেকে Format এ Click করুন। এখানে আপনি খুব সহজে মেমোরি কার্ড ফরম্যাট করতে পারবেন। এরপর যে কোনো মোবাইলে ব্যবহার করুন।
0 Komentar untuk "মেমোরি কার্ড লক"

Back To Top